মেনু নির্বাচন করুন
পাতা

একনজরে চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল এণ্ড কলেজ পরিচিতি

 

পরিচালনায়ঃ জেলা প্রশাসন, চুয়াডাঙ্গা।

 

প্রতিষ্ঠাকালঃ ০৪/০৮/২০১৬

 

প্রতিষ্ঠাতা সভাপতিঃ জনাব সায়মা ইউনুস

                       তৎকালীন সুযোগ্য জেলা প্রশাসক, চুয়াডাঙ্গা।

 

বর্তমান সভাপতিঃ জনাব মোঃ নজরুল ইসলাম সরকার

                           মান্যবর জেলা প্রশাসক, চুয়াডাঙ্গা।

 

প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষঃ জনাব মোঃ মাসুদুজ্জামান

 

প্রশাসনিক কার্যক্রম শুরুঃ ০৪/০৮/২০১৬

 

শিক্ষা কার্যক্রম শুরুঃ ২০১৭ সেশনে ম্যাজিস্ট্রেট কোয়াটার, চুয়াডাঙ্গাতে শিশু শ্রেণি হতে ৫ম শ্রেণি পর্যন্ত ভর্তি পরীক্ষার মাধ্যমে ২৭৭ জন শিক্ষার্থী, ১৫ জন শিক্ষক/কর্মচারি নিয়ে কার্যক্রম শুরু। অত:পর শহীদ আবুল কাশেম সড়কস্থিত নিজস্ব ক্যাম্পাসে ২০১৭ সালের ১ আগস্ট চুয়াডাঙ্গাস্থ সকল শ্রেণি পেশার মানুষকে সঙ্গে নিয়ে আনুষ্ঠানিকভাবে পাঠদান কার্যক্রম শুরু হয়। বর্তমান (২০২০ সেশন) এ প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মচারী ও শিশু শ্রেণি হতে নবম শ্রেণি পর্যন্ত ছাত্রী/ছাত্রীর সংখ্যা যথাক্রমে ২৬জন ও ৭৮৯ জন।  যা পর্যায়ক্রমে দ্বাদশ শ্রেণি পর্যন্ত উন্নিত হবে।

 

* ২৬/০৪/২০১৮ তারিখে EIIN সার্টিফিকেট প্রাপ্ত হয় যার নম্বর- ১৩৮৩৭৩

* ১৮/০৪/২০১৮ তারিখে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর কর্তৃক নিম্নমাধ্যমিক পর্যায়ে পাঠদানের অনুমতি প্রাপ্ত হয়।

* ১১/০৬/২০১৮ তারিখে জেলা প্রশাসক, চুয়াডাঙ্গা মনোনীত ৪ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি ৩ বছরের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর কর্তৃক অনুমোদিত হয়।

 

গঠনতন্ত্রঃ

প্রতিষ্ঠাকালীন সভাপতি ও তৎকালীন সম্মানিত জেলা প্রশাসক, চুয়াডাঙ্গা জনাব সায়মা ইউনুস মহোদয়ের সময় হতে সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত সময়ে জেলা প্রশাসন, চুয়াডাঙ্গার সহযোগিতায় গঠনতন্ত্র রচিত হয়। যা ০৮/১০/২০১৮ তারিখে তৎকালীন সুযোগ্য জেলা প্রশাসক, চুয়াডাঙ্গা ও সভাপতি, চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল এণ্ড কলেজ মহোদয় জনাব জিয়াউদ্দীন আহমেদ অত্র প্রতিষ্ঠানের উক্ত গঠনতন্ত্র অনুমোদন করেন।

 

অবস্থানঃ

প্রতিষ্ঠানটি চুয়াডাঙ্গার শহীদ আবুল কাশেম সড়ক এবং কবরী রোডের পাশে ০.৭০ একর জমির উপর অবস্থিত।

 

২০১৭ সেশন হতে শুরু হয়ে ২০১৯ সেশন পর্যন্ত অত্র প্রতিষ্ঠানের শ্রেণিস্তর, ছাত্রছাত্রী, শিক্ষক-কর্মচারী এবং পিইসি ও জেএসসি পরীক্ষার তথ্যঃ